আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিকের পাশাপাশি সরকারের প্রতিষ্ঠানগুলোকেও স্মার্ট হতে হবে। সে ক্ষেত্রে দেশের পৌরসভাগুলোকেই টেকসই নগর উন্নয়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের প্রথম অংশীদার হওয়ার ওপর গুরুত্বারোপ করেন স্থানীয় সরকারের সাবেক এই প্রতিমন্ত্রী।

বৃহস্পতিবার কক্সবাজারের একটি হোটেলে দেশের দুই শতাধিক মেয়রের অংশগ্রহণে মিউনিসিপ্যাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ম্যাব) সাধারণ সভা ও টেকসই নগরবিষয়ক সিম্পোজিয়ামে তিনি এসব কথা বলেন। 

ম্যাবের সভাপতি নীলফামারীর মেয়র দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন ম্যাব সাধারণ সম্পাদক মাদারীপুরের মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ।

জসীম উদ্দিন বকুল ও রুমেনা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভার শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম।

এ সময় ম্যাব উপদেষ্টা ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খান, ম্যাব সাধারণ সম্পাদক খালিদ হোসেন ইয়াদ, সিনিয়র সহ-সভাপতি ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান বক্তব্য রাখেন। 

সভায় বাংলাদেশের ৩২৯টি পৌরসভার সার্বিক কর্মকাণ্ডকে আরও গতিশীল করতে টেকসই নগর উন্নয়ন পরিকল্পনা, নাগরিক সুযোগ সুবিধা ও পৌরসভার বাজেট বৃদ্ধিসহ নানা বিষয়ের ওপর আলোকপাত করা হয়।

এরপর কাউন্সিলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৬১ পদের মধ্যে চারটি পদে উপস্থিত কাউন্সিলরের সমর্থনে নির্বাচিত হন। অবশিষ্ট শূন্য পদ আগামী ৪০ দিনের মধ্যে পূর্ণাঙ্গ করে তালিকা প্রকাশের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

ম্যাবের কাউন্সিলে সকলের উপস্থিতিতে এবং সমর্থনে পুনরায় সভাপতি নির্বাচিত হন নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ এবং মাদারীপুর পৌরসভার মেয়র মো. খালিদ হোসেন ইয়াদ সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

এছাড়া সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গনিকে নির্বাহী সভাপতি ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানকে সিনিয়র সহ-সভাপতি পদে পুনরায় নির্বাচিত করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

How Does It Work? Play Video

Get Smart, Stay Connected

Your Municipality Digest Awaits!

Unlock the latest in local living—events, updates, and services, all in one sleek newsletter. Subscribe and transform how you engage with your community. Your next local insight is just an email away!

You have been successfully Subscribed! Ops! Something went wrong, please try again.